স্কীল ডেভেলপমন্ট রিসোর্স (ইমেইল লিস্ট বিল্ডিং) - premium seo

Hot

Post Top Ad

Monday, October 16, 2017

স্কীল ডেভেলপমন্ট রিসোর্স (ইমেইল লিস্ট বিল্ডিং)

এই ডকটি আমার এল ই ডি পির স্টুডেন্টদের জন্য বানানো । আশা করি আপনাদের উপকারে লাগবে । ভাল লাগলে শেয়ার করতে হবে কিন্তু ।
মেইল খুজে বের করবেন কিভাবে ?
স্টেপ ওয়ান ...............
site:us.linkedin.com/pub/ "gmail.com" OR "yahoo.com" OR "ymail.com" OR "msn.com" OR "hotmail.com" OR "mac.com" OR "ovimail.com" OR "verizon.com" OR "aol.com" OR "mail.com" OR "digital marketing agency" OR "digital marketing agencies" OR "online marketing agency" OR "digital marketing companies" OR "digital marketing company" OR “internet marketing agency” OR “digital marketing firm” OR “social media marketing agency” OR “digital marketing consultant”এখানে দেশের নাম US দেওয়া আছে । তাই us.linkedin.com দেওয়া হয়েছে আর যদি দেশের নাম অস্ট্রোলিয়া হয় তাহলে ওখানে AU হবে example au.linkedin.com । এখানে ক্যাটাগরি দেওয়া আছে digital marketing agency । এখন আপনি যদি body jewelry company এর জন্য ইমেইল খুঁজতে তাহলে আপনি digital marketing agency এর জায়গায় body jewelry company বসিয়ে দিবেন । এভাবে আপনি এই এই সার্চ স্ট্রিং টাকে বিভিন্ন ভাবে ইউজ করতে পারেবেন । আপনি একটু ঘাঁটাঘাঁটি করলেই আরও অনেক সিক্রেট বের করতে পারবেন । তখন কিন্তু আমাদের জানাতে ভুলবেন না ।
আপনি যদি গুগলের এই এডভান্স সার্চ নিয়ে আর ও পরাশুনা করতে চান তাহলে এই লিঙ্কে যান ! http://duraid.me/blog/growth-hacker-guide-to-using-google-advanced-search-operators/
নিচের ভিডিওটি দেখলে আপনি ব্যাপারটি আরও ক্লিয়ার হবেন ।

এই সিস্টেম যদি আপনার মাথায় ঝামেলা করে তাহলে নিচের দিকে আসুন !!
সিস্টেম ০২ঃ “email** @dell.com” ( এখানে dell er জায়গায় কোম্পানির domain নাম হবে । যেমন ঃ কোম্পানির নাম যদি philips.com হয় , তাহলে ওই কোম্পানির ইমেইল পাবেন “email**@philips.com” এই কোডে ) এভাবে আপনি গুগলে সার্চ দিলে ওই কোম্পানির মেইল পাবেন । নিচের ভিডিওটি দেখলে আপনি ব্যাপারটি আরও ক্লিয়ার হবেন ।
সিস্টেম ০৩ঃ Site:linkedin.com dell.com “CEO”এই সিস্টেমে আপনি সাইটের লিংকডইনের থেকে কোন কোম্পানির CEO,,Manager,Director,President পদবীর লোকদের ইমেইল খুজে বের করতে পারবেন । যেমন ঃ কোম্পানির নাম যদি philips.com হয় , তাহলে ওই কোম্পানির ইমেইল পাবেন “Site:linkedin.com philips.com “CEO” এই কোডে । আর যদি CEO জায়গায় President তাহলে সার্চ দিবেন এভাবে “Site:linkedin.com philips.com “President”
নিচের ভিডিওটি দেখলে আপনি ব্যাপারটি আরও ক্লিয়ার হবেন । https://www.youtube.com/watch?v=wZn1RKO_mz8&list=PLv3eR6HVYhs8nUZ1tthzGL_SS6V3__Ul2&index=13
এমন আরও কিছু সার্চ কমান্ড দেখে নিনঃ
"gmail.com" " California" " Restaurant" এখানে gmail.com জায়গায় অন্য যেকোনো মেইল বসিয়ে সার্চ করা যেতে পারে । যেমনঃ Ymail.com, Yahoo.com, Hotmail.com ইত্যাদি । আবার California এর জায়গায় অন্য যেকোনো লোকেশন বসানো যেতে পাড়ে । যেমনঃ Florida, Newyork, Dhaka, London ইত্যাদি । চাইলে টপিক ও চেঞ্জ করতে পারেন ।
যেমনঃ Restaurant এর জায়গায় Coffee Shop, Doctors, Politicians, Musicians ইত্যাদি । ভিডিও দেখলে সিস্টেমটি ক্লিয়ার হয়ে যাবেন https://youtu.be/DBMnNVhpLMc
সিস্টেম ০৪ঃ সুপার ডুপার
Atomic Email Hunter এটা একটা সফটওয়্যার । কিনা লাগে । কিন্তু এটা দিয়ে অনেক সহজে মেইল বের করা যায় । এটা যদি ফ্রি ইউজ করা যাইত কত্ত ভাল হইত তাই না ? আসেন দেখি এটারে ফ্রি ইউজ করার কোন রাস্তা বের করা যায় কিনা !প্রথমেই এই সফট টি ডাউনলোড করে নিন ।
সঙ্গে এটি ও ডাউনলোড করে নিন
এবার কিভাবে কাজ করবেন তা এই টিউটরিয়াল থেকে শিখে নিন
এক্ষেত্রে এই টুল টা ও কাজে লাগতে পারে ।
ইমেইল কালেক্ট করার আর কোন ওয়ে আমি যদি পাই তাহলে আমি দিবো এখানে । আর যদি আপনারা কেউ পান সেটা ও আমাকে দিবেন ।
সিস্টেম ০৫ঃ আমার দেখা ইমেইল লিড কালেক্ট করার সবচেয়ে ইজি টুল । যেটি আবার সম্পূর্ণ ফ্রি !!জাস্ট কি-ওয়ার্ড বসিয়ে দিবেন । একটি কি-ওয়ারড দিয়ে মেক্সিমাম ৫০০টি মেইল সংগ্রহ করতে পারবেন । https://www.metricbuzz.com/email-leads/
সিস্টেম ০৬ঃ ফেসবুক থেকে মেইল কালেক্ট করবেন কিভাবে ?
এজন্য আপনার একটি Yahoo mail Address লাগবে । লগ ইন করে কন্টাকসে যান । এক পাশে ফেসবুকের একাউন্টকে লগ ইন করে রাখুন... এজন্য আপনার একটি Yahoo mail Address লাগবে । লগ ইন করে কন্টাকসে যান ।
ফেসবুকের সকল ফ্রেন্ডসে ইমপোর্ট করুন ।
একটা উইন্ডো ওপেন হবে । ওটাকে এক্সেপ্ট করুন । এখন দেখবেন সকল ফ্রেন্ডদের মেইল কন্টাক্টস এড হয়ে গেছে !
সকল ফ্রেন্ডসের ইমেইল কন্টাক্টস এড হয়ে গেছে !
প্রিন্ট অল অপশনে ক্লিক করুন
বেসিক ভিউতে প্রিন্ট করে বাটনে চাপ দিন
প্রিন্ট না করে ক্যানসেল করে দিন
যাদের ইমেইল নেই এরা মোবাইল দিয়ে খুলেছে এড্রেস
Ctrl + All সবগুলিকে সিলেক্ট করে নিন
এগুলো একটু গোছাল করতে হবে ইমেইল এক্সট্রাক্টর দিয়ে । সব মেইলকে ইনপুট বক্সে পেস্ট করুন । এক্সট্রাক্টে ক্লিক করুন ।
Email Extractor: http://eel.surf7.net.my/
সব মেইলকে ইনপুট বক্সে পেস্ট করুন
তারপর এক্সেলে নিয়ে পেস্ট করতে হবে ।এই ভিডিওটি দেখতে পারেন ।
সিস্টেম ০৭ঃ গুগল প্লাস কন্টাক্টস থেকে মেইল কালেক্ট করবেন কিভাবে ?
এটাও ফেসবুকের কন্টাক্টসের মত জাস্ট ফেসবুকের জায়গায় Gmail থেকে Import দিবেন।

সিস্টেম ০ ৮ঃ লিঙ্কডইন থেকে কিভাবে ইমেইল কালেক্ট করবেন ?
এই টুলটির মাধ্যমে লিঙ্কড ইন থেকে ইমেইল কালেক্ট করতে পারবেন । কিভাবে করবেন তা জানার জন্য ভিডিওটি দেখুন https://youtu.be/W8mLLmQLcG4
সিস্টেম ০৯ঃ https://hunter.io/
এই টুলসটি ইউজ করতে গেলে আপনার বিজনেস ইমেইল লাগবে ।
লিঙ্কডইন বা অন্য যেকোনো ওয়েবসাইট থেকে ইমেইল কালেক্ট করতে পারবেন এই টুল দিয়ে । তবে এই টুলসটি ইউজ করতে গেলে আপনার বিজনেস ইমেইল লাগবে ।
বিজনেস ইমেইল আবার কি ?
info@raselraju.com, jhon@facebook.com, linda@google.comএই স্টাইলের যে মেইল গুলি আছে এগুলিকে বিজনেস ইমেইল বলে । এমন বিজনেস ইমেইল পেতে হলে আপনার নিজের একটি ওয়েবসাইট থাকতে হবে । অথবা পরিচিত অন্য কারো ওয়েব সাইট দিয়েও মেইল খুলতে পারেন যদি উনি আপনাকে সাহায্য করেন । যাদের নিজের সাইট আছে তারা বিজনেস ইমেইল কিভাবে খুলবেন তা জানতে এই ভিডিওটি দেখুনঃ https://youtu.be/ib6gQqLp6GA
যাদের ওয়েব সাইট নাই তারা কি করবেন ?
এখন আমরা শিখবো কিভাবে ফ্রি তে একটি ওয়েবসাইট বানানো যায় । আর ফ্রি সাইট বানাতে পারলে ওটা দিয়ে বিজনেস ইমেইল তো পাওয়া যাবেই । তাও আবার ইচ্ছেমত । ওয়েবসাইট বানানোর জন্য দুটি জিনিস লাগে ।
১. ডোমেইন । ফ্রি ডোমেইন নিন http://www.freenom.com থেকে ......
২ হোস্টিং । ফ্রি হোস্টিং নিন https://www.hostinger.in/
এই দুটিকে ইউজ করে কিভাবে সাইট বানাবেন তা জানতে এই ভিডিওটি দেখুন https://youtu.be/cdCe6Wqyg5Q
লিঙ্কডইন থেকে মেইল কালেক্ট করার আরও কিছু মেথডঃ https://www.youtube.com/watch?v=yHtPeUpWCWY&list=PLv3eR6HVYhs80VLAny5NN5r4HHVV6M2eV&index=1
তবে সবচেয়ে বেশি ভাল হয় যদি একটি পেইড টুল থাকে । এক্সক্লুসিভ অফার !!
আমার কাছে বেশ কিছু মেইল লিস্ট রেডি করা আছে আগে থেকেই !! ওয়ার্ক স্যাম্পলঃ https://drive.google.com/open?id=0B5RlynPETd3PTUo2bWdZX1g2dmc স্টেপ টু ..................... আচ্ছা !!
ইমেইল তো পেলামএবার এগুলো একটিভ কিনা তা জানবো কিভাবে ?
সিস্টেম ০১ঃ Email Check (on gmail): Rapportive (https://rapportive.com) এই টুলটি দিয়ে মেইল আসলে একটিভ কিনা তা চেক করতে পারবেন । কিভাবে টুলটি কাজ করে তা জানতে এই ভিডিও গুলো দেখতে পারেন ।
সিস্টেম ০২ঃ Email Tester: http://www.mailtester.com/testmail.php এই টুলটি দিয়েও মেইল একটিভ কিনা তা চেক করতে পারবেন । কিভাবে টুলটি কাজ করে তা জানতে এই ভিডিও গুলো দেখতে পারেন ।
সিস্টেম ০৩ঃ http://validateemailaddress.org/
এই টুলটি দিয়েও মেইল একটিভ কিনা তা চেক করতে পারবেন । আরও কয়েকটি টুলঃ
লিড জেনারেশনের জন্য এই ভিডিওগুলি দেখতে পারেন । Lead Generation ( Linkedin mail Research) tutorial
এবার আপনারা একটু স্টাডি করতে থাকেন । লেগে থাকলে অনেক কিছু জানতে পারবেন ,একসময় সফল ও হবেন ইনশাল্লাহ
Group For Lead Generations
যদি আপনারা আরও কোন মেথড জেনে থাকেন দয়া করে শেয়ার করবেন । এছাড়াও আরও নানা ধরনের টিপস নিয়ে যাতে ভবিষ্যতে হাজির হতে পারি সেজন্য সবার দোয়া কামনা করছি । ভাল লাগলে শেয়ার করার অনুরোধ রইলো ।
আমার সম্পর্কে জানতে চাইলেঃ
ফেসবুক আইডিঃ https://www.facebook.com/RaselAhmed...
ওয়েবসাইটঃ http://www.raselraju.com/about-cont...
ভাই, আপনার কি আর কোন লেখা আছে ?
জি ভাই, আমার আরও কিছু লিখা আছে । চাইলে দেখতে পারেন......
র্টিকেল লিখবেন কিভাবে তার উপর এই রিসোর্সঃ
ব্যাকলিংক বা লিংক বিল্ডিং(ম্যানুয়াল অ্যান্ড অটো) নিয়ে জানতে
ফাইভার গিগ অপটিমাইজেশন অ্যান্ড মার্কেটিং ট্রিকস By RASELraju.com https://goo.gl/CIY6RX
এক্সপ্লেইনার অ্যান্ড হোয়াইট বোর্ড এনিমেশন শিখে আয় করুন https://goo.gl/pYjddu ভাই, শেয়ার করবেন না ?

No comments:

Post a Comment

Post Top Ad