কিভাবে একটা গিগকে প্রমোশন করব তা নিয়ে বিস্তারিত আলোচনা - premium seo

Hot

Post Top Ad

Monday, October 16, 2017

কিভাবে একটা গিগকে প্রমোশন করব তা নিয়ে বিস্তারিত আলোচনা

প্রমোশন করার নিয়মঃ-
  1. বায়ার রিকোয়েস্ট
  2. বায়ার লিস্ট কালেকশন
  3. প্রমোশন
নিচে বিস্তারিত আলোচনা করা হলঃ-
১। বায়ার রিকোয়েস্টঃ-
1. বায়ার রিকোয়েস্ট পাঠানোর আগে আপনাদের অবশ্যই খেয়াল করতে হবে যে বায়ার তার পোষ্ট এ কি বলেছে। তারপর সে কি চেয়েছে তার উপর ভিত্তি করে কয়েকটা পয়েন্ট বের করে কিছু বলতে হবে।
2. যদি কারো পোর্টফলিও থাকে তবে সেটা এড করে দিলে ভাল হবে।
3. বায়ার এর কাছ থেকে কোন প্রকার দয়া চাওয়ার প্রয়োজন নেই।
4. বায়ার রিকোয়েস্ট পাঠানোর সময় বায়ার যে বাজেট লিখে দিবে তার থেকে কিছু কম বাজেট দিলে ভাল হবে। যেমনঃ- বায়ার যদি ১৫ ডলার বাজেট দিয়ে দেয় তাহলে তার থেকে কম ৮-১০ ডলার দিলে ভাল হবে। তবে পরবর্তিতে বায়ার যদি আপনাকে নক করে তখন কৌশলে তার কাছ থেকে বাজট সম্পর্কে জেনে নিলে ভাল হবে।
5. আপনি যদি পরবর্তিতে কিছু না বুঝে থাকেন তাহলে এক্সট্রা সাপোর্ট দিবে কিনা জিজ্ঞেস করে নিতে হবে।
২। বায়ার লিস্ট কালেকশনঃ-
১। যেসব সেলার ভাল রেটিং এবং ভাল ফিডবেক পেয়েছে তাদের নাম ও লিঙ্ক এর তালিকা এক্সেল ফাইলে তৈরি করতে হবে।
২। তারপর তাদের নাম গুগলে সার্চ দিয়ে অন্য সামাজিক যোগাযোগ মাধ্যম যেমনঃ- গুগল প্লাস, লিঙ্কডিন, টুইটারে একাউন্ট আছে কিনা দেখতে হবে। যদি থাকে তাহলে সেসব মিডিয়ার লিঙ্ক গুলা এক্সেল এ ফাইল আকারে রাখতে হবে।
৩। তারপর সেসব সামাজিক যোগাযোগ মাধ্যমে গিয়ে তাদের ইনবক্সে মেসেজ করবেন।
৩। কিভাবে মেসেজ করবেনঃ-
এখন আসি কিভাবে মেসেজ করবেন-
১। আপনি যে বায়ার এর তালিকা করেছেন তা থেকে যে কোনো এক জন এর লিঙ্ক এ ঢুকে তার কাজ করা যে কোনো একটা কাজ ডাউনলোড দিয়ে সেটা দেখে নতুন করে আপনি একটা ডিজাইন করবেন। তারপর তাকে মেসেজ দিয়ে বলবেন যে আমি দেখলাম আপনি এই ডিজাইন করেছেন। আমি আপনাকে সেই ডিজাইনটা আপনার করা ডিজাইন দিয়ে বলবেন এভাবে করে দিতে পারব। আপনাকে আমি কাজটা ফ্রিতে করে দিতে পারব বলে ভাল হবে।
২। তাদের বার্থডে, ক্রিস্টমাস ইত্যাদি বিশেষ দিনে বিভিন্ন ধরনের কার্ড তৈরী করে তাদের শুভেছা জানলে ভালো হবে।
৩। সেই বায়ার এর কোনো ওয়েব সাইট যদি খোঁজে পাওয়া যায় বা তার কোনো ফেইসবুক পেইজ চোখে পড়ে তাহলে সেখানে ব্যবহৃত প্রমোশনাল ইমেজ চোখে পড়লে সেটি নতুন ভাবে ডিজাইন করে বায়ার এর কাছে উপস্থাপন করবেন। আরো সুন্দর হয় যাতে সেদিকে খেয়াল রাখবেন। তারপর বায়ারকে মেসেজ দিয়ে বলবেন যে এটা আপনার প্রমোশনের কাজে ব্যবহার করলে আরও বেশি ভাল হবে। আপনি ফ্রি তে তা ব্যবহার করেন। পরবর্তীতে কোনো অর্ডার করতে চাইলে আপনি নিচের লিংকে গিয়ে অর্ডার করতে পারবেন। এ কথা লিখে দিতে পারেন।

No comments:

Post a Comment

Post Top Ad